Homeএখন খবরজমি দখলে বাধা দিয়ে গ্রামীন খড়গপুরে খুন আদিবাসী প্রৌঢ়

জমি দখলে বাধা দিয়ে গ্রামীন খড়গপুরে খুন আদিবাসী প্রৌঢ়

নিজস্ব সংবাদদাতা: তাঁর জমি জোর করে দখল নেওয়ার অভিসন্ধি করছিল কিছু মানুষ। রবিবার সেই জমিতে মাটি ফেলা হচ্ছিল জোর করে। তার প্রতিবাদ করে ও বাধা দিতে গিয়ে দুস্কৃতিকারীদের মারে আহত হয়ে মৃত্যু হল এক আদিবাসী জনজাতি গোষ্ঠীর প্রৌঢ় ব্যক্তির। পশ্চিম মেদিনীপুর থানার গ্রামীন খড়গপুর থানার অন্তর্গত সাহাচক লাগোয়া কৃষ্ণপুরের ঘটনায় এলাকায় যথেষ্ট উত্তেজনা রয়েছে। দুই অভিযুক্তকে গ্রেপ্তার করার পাশাপাশি এলাকায় পুলিশি নজরদারি রয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
পুলিশ সূত্রে জানা গেছে মৃত ব্যক্তির নাম হরিপদ মুদি। জমি বিবাদকে কেন্দ্র করে খুনের অভিযোগে তীব্র উত্তেজনা পশ্চিম মেদিনীপুরের খড়গপুর। ঘটনাটি খড়গপুর লোকাল থানার অন্তর্গত কৃষ্ণনগর এলাকার। ৫২ বছরের নিহত মুদির পরিবারের অভিযোগ, ওই জমিটির ওপর লোভ ছিল কয়েকজনের।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
বহুদিন ধরেই গরীব এই আদিবাসী পরিবারের জমিটি দখলের চেষ্টা করার জন্য ব্যবহার করা হচ্ছিল দুষ্কৃতিদের। রবিবার তারাই  সেই জমিতে মাটি ফেলার চেষ্টা করছিল। খবর পেয়েই ছুটে যায় নিহত হরিপদ। তখনই দুর্বৃত্তরা তাঁকে মাটিতে ফেলে বেধড়ক মারধর করে। মারের চোটে প্রায় জ্ঞান হারিয়ে ফেলেন মুদি। আশঙ্কাজনক অবস্থায় তাকে ভর্তি করা হয় খড়গপুর সদর মহকুমা হাসপাতালে। সোমবার সকালে এই হাসপাতালেই মৃত্যু হয় তার।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
তাঁর মৃত্যুর খবর গ্রামে পৌঁছানোর পরেই উত্তেজনা বাড়তে থাকে এলাকায়। উত্তেজনা আরও বাড়ে যখন অভিযোগ আসে যে  পরিবারের লোকেরা থানায় অভিযোগ জানাতে গেলেও সেই অভিযোগ প্রথমে নিতে অস্বীকার করছে পুলিশ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এলাকার মানুষের ক্রুদ্ধ হয়ে  সাহাচক-মানিকপাড়া সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করলে । ওই রাস্তায় যান চলাচল স্তব্ধ হয়ে যায়। এরপরই পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছায় খড়গপুর লোকাল থানার পুলিশ। পুলিশের পক্ষ থেকে দ্রুত অভিযুক্তদের গ্রেপ্তারের আশ্বাস দিতে অবরোধ উঠে যায় বটে তবে এলাকায় চাপা উত্তেজনা থাকায় এখনো পর্যন্ত এলাকায় পুলিশের নজরদারি চলছে। পুলিশ জানিয়েছে, ধৃত দুই দুস্কৃতি হল সেখ রিয়াজ ও কেতাউদ্দিন। তাদের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ। 

RELATED ARTICLES

Most Popular