Homeএখন খবরদিঘায় পর্যটকদের ওপর ভয়াবহ হামলা, ভাঙচুর লুটপাট, মহিলা সমেত আক্রান্ত ১০

দিঘায় পর্যটকদের ওপর ভয়াবহ হামলা, ভাঙচুর লুটপাট, মহিলা সমেত আক্রান্ত ১০

নিজস্ব সংবাদদাতা: দিঘা বেড়াতে গিয়ে তিক্ত স্নানের অভিজ্ঞতা হল ১০পর্যটকের। সাধারনতন্ত্র দিবসে দুস্কৃতিদের মার খেতে হল সমুদ্র প্রেমীদের। তারই সাথে লুটপাট, ভাঙচুরেরও স্বাক্ষী হলেন তাঁরা। আরও ভয়াবহ এই যে দুস্কৃতিদের হাত থেকে রেহাই পাননি মহিলা পর্যটকরাও। শরীর থেকে গহনা খুলে নেওয়ার পাশাপাশি শ্লীলতাহানিরও শিকার হয়েছেন তাঁরা এমনই আভিযোগ করেছেন আক্রান্ত মহিলারা। মাত্র সপ্তাহ খানেক আগেই দিঘা বেড়াতে এসে ধর্ষনের শিকার হয়েছিলেন এক মহিলা। তারপরই এমন ঘটনায় আতংক ছড়িয়েছে পর্যটক মহলে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
দিঘা পুলিশ সূত্রে জানা গেছে ঘটনাটি ঘটেছে দিঘার গা ঘেঁষে উদয়পুর সৈকতে। রবিবার সাধারনতন্ত্র দিবস উপলক্ষ্যে ছুটির মজা নিতে এখানেই পিকনিক করতে এসেছিলেন কিছু পর্যটক যাঁদের মধ্যে পশ্চিম মেদিনীপুরের মোহনপুর এলাকার একদল পর্যটক এসেছিলেন পরিবার পরিজন সহ। তাঁদের আভিযোগ সন্ধ্যাবেলায় তাঁরা যখন সৈকত লাগোয়া ঝাউবন থেকে পিকনিক করে ফিরছিলেন তখনই তাঁরা দেখেন সৈকত ঘেঁষে বসে থাকা দোকানদার ও কিছু যুবকের মধ্যে বচসা চলছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
উত্তেজিত ওই বচসা চলতে থাকার সময় দু’ দলের মধ্যে পাথর ছোঁড়াছুঁড়ি শুরু হয়ে যায়। একটি পাথর এসে লাগে পর্যটকদের গাড়িতে। গাড়ির কাঁচ ভেঙে যায় তাঁদের। তখনই গাড়ি থেকে পর্যটকদলের এক সদস্য নেমে প্রতিবাদ করতে গেলে তাঁর ওপর চড়াও হয় যুবকরা। তাঁকে মারধর করা হচ্ছে দেখে অন্যরাও নেমে আসেন, নেমে আসেন মহিলারাও। পর্যটক আক্রান্ত দেখে অন্য একদল পর্যটকও এগিয়ে আসে। বচসা শুরু হতেই জনা ৩০ স্থানীয় যুবক জুটে যায় এবং পর্যটকদের দুটি দলের ওপর শুরু হয় আক্রমন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
কিল চড় লাথি ঘুষি চলতে থাকে। এমনকি মারধর, টানা হেঁচড়া শুরু হয়ে যায় মহিলাদের নিয়ে। আতঙ্কে চিৎকার চেঁচামেচি শুরু করে দেন মহিলারা। কিন্তু স্থানীয় দোকানদার বা অন্য কেউ এগিয়ে আসেননি সাহায্য করতে। প্রায় মিনিট কুড়ি এই অবস্থা চলার পর ওড়িশা পুলিশের একটি দল এসে পৌঁছালে পালিয়ে যায় দুষ্কৃতিরা। ততক্ষণে মহিলা ও পুরুষ পর্যটকদের টাকা পয়সা, পার্স, গহনা সব ছিনতাই হয়ে গেছে। ভাঙচুর হয়েছে দুটি গাড়িতে। রীতিমত জখম হয়েছেন মহিলা সমেত ১০ পর্যটক।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এরপরই আহতদের নিয়ে আসা হয় দিঘা স্টেট জেনারেল হসপিটালে। ছুটে আসে দিঘা থানার পুলিশ। দিঘা পুলিশের আধিকারিক বাসুকিনাথ বন্দ্যোপাধ্যায় নিজে তৎপর হয়ে পর্যটকদের চিকিৎসার উদ্যোগ নেন। বন্দোপাধ্যায় বলেন, ‘এলাকাটি আমাদের আওতায় পড়েনা কিন্তু  ওড়িশার তালসারি মেরিন পুলিশের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি যাতে দুষ্কৃতিদের চিহ্নিত করে গ্রেপ্তার করা যায়। আমরা সব রকম সাহায্য করব।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
আহত মহিলা পর্যটক মিলি প্রধান জানিয়েছেন, ” এত অসহায় কোনও দিন বোধ করিনি। আমরা আক্রান্ত, অশ্লীলতার শিকার দেখেও স্থানীয় দোকানদার বা জনতা এগিয়ে আসেননি। অথচ সারাদিনই ওঁদের কাছ থেকে কত জিনিস কেনাকাটা করেছি আমরা? মনে হচ্ছিল অন্য কোনও দেশে এসে পড়েছি আমরা। যেখানে আইন কানুন বলে কিছুই নেই।”

আক্রান্ত পর্যটক রাধাকান্ত দাস বলেন, আক্রমনকারীরা বারবার বাঙালি জাত তুলে গালাগালি করছিল। বলছিল, ‘একটা বাঙালিকেও ছাড়া যাবেনা। শালাদের মেরে সব লুটে পুটে নিয়ে নে। ওদের অনেক পয়সা।’ আক্রান্ত হয়ে আমাদের দুই সদস্য প্রান বাঁচাতে জঙ্গলে লুকিয়ে ছিল। জঙ্গলে পথ হারিয়ে ফেলে তাঁরা। অনেক পরে তাঁদের খুঁজে পাওয়া যায়।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
উল্লেখ্য এক সপ্তাহ আগে ট্রেন মিস করা দিঘা স্টেশন থেকে এক মহিলা পর্যটককে রাতে আশ্রয় দেওয়ার নাম করে ওই তালসারি মেরিন পুলিশের এলাকায় একটি হোটেলে নিয়ে গিয়ে ধর্ষন করে তাঁর সমস্ত জিনিস পত্র লুট করে নেওয়া হয়েছিল চায়ের সঙ্গে মাদক মিশিয়ে অজ্ঞান করার পর। অনেক পর্যটকই দিঘা বেড়াতে গিয়ে লাগোয়া উদয়পুর সৈকতে যান। বিশেষ করে এখানে এখনও লাল কাঁকড়া দেখতে পাওয়া যায় এই লোভে। 

RELATED ARTICLES

Most Popular